সুবর্ণজয়ন্তীতে উত্তরা গণভবনে মন্ত্রিসভার বৈঠক চান নাটোরবাসী

times24live.com

নিউজ ডেস্কঃ উত্তরা গণভবনে সাজ সাজ রব। নামকরণের ৫০ বছর পূর্তি উপলক্ষে চলছে নানা আয়োজনের প্রস্তুতি। তবে স্থানীয়দের দাবি, বঙ্গবন্ধু যেমন মন্ত্রিসভার বৈঠক করেছিলেন উত্তরা গণভবনে, সুবর্ণজয়ন্তীতে সেখানে তেমনি আরেকটি মন্ত্রিসভার বৈঠক আয়োজন করা হোক। এর জন্য অনুরোধও করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

 

দিঘাবতিয়া রাজবাড়ীকে ১৯৭২ সালের ৯ ফেব্রুয়ারী “উত্তরা গণভবন” হিসাবে নামকরন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সে হিসাবে এবারই ৫০ বছর পূর্ন করলো প্রধানমন্ত্রীর দ্বিতীয় বাস ভবন হিসাবে পরিচিতি পাওয়া নাটোরের এই স্থাপত্য নিদর্শনটি।

 

বঙ্গবন্ধুর নেতৃত্বে কয়েক দফা বৈঠকও হয়েছিলো এখানে। তাই ৫০ বছর পূর্তিতে আবারো মন্ত্রী পরিষদের বৈঠক করার আহবান জানিয়েছেন সংসদীয় আসন নাটোর-১ এর সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এবং স্থানীয় নেতৃবৃন্দ।

 

জেলা প্রশাসক শামীম আহমেদ গণমাধ্যমকে জানায়, অতীতের ধারাবাহিকতায় এবং ঐতিহ্য রক্ষায় স্থানীয়ভাবে বিভিন্ন আয়োজন থাকবে। এবং একটি কেবিনেট বৈঠকের জন্য তিনি অনুরোধ জানাবেন সংশ্লিষ্ট দপ্তরকে।

 

times24live.com

 

উল্লেখ্য, দিঘাবতিয়া রাজবাড়ীটি ১৭৪০ সালে ৪২ একর জমির উপর নির্মিত। দিঘাবতিয়া রাজ পরিবারের জন্য এটা নির্মান করেন রাজ বংশের প্রতিষ্ঠাতা দয়ারাম রায়।